চুল লম্বা এবং ঘন করার উপায়

 চুল লম্বা এবং ঘন করার উপায়
আমরা প্রায় সবাই জানি জাফরান অয়েল ব্যবহার করে অনেকই চুলকে লম্বা ও সতেজ করছে। আমিও তাই করেছি। এটা এতো Effective যে Properly ব্যবহার করতে পারলে Best Result আসবেই। তাই আমার Experience থেকে শেখা জাফরান অয়েল কিভাবে ব্যবহার করে চুলকে অনেক সহজে লম্বা ও সুন্দর করতে পারো তা Share করছি।

 জাফরান অয়েল কিভাবে ব্যবহার করবে:

★ প্রতিবার জাফরান অয়েল ব্যবহার করার সময় একটু জাফরান অয়েলের সাথে অলিভ অয়েল অথবা নারিকেল তেল মিশিয়ে ব্যবহার করবা।
★ যাদের চুল পরছে তারা এটা রাতে ঘুমাতে যাবার আগে চুলের গোড়ায় হাল্কা Massage করে দিয়ে রাখবা। বেশি বেশি আবার ঘষবা না। পরদিন ঘরের বাহিরে না গেলে Shampoo করার দরকার নাই.. Just Normal পানি দিয়ে ধুয়ে ফেলবা। এভাবে ২/৩ দিন Use করলেই দেখবা চুল পরা বন্ধ হয়ে গেছে। আর নিয়মিত ব্যবহার করে গেলে চুল অনেক তারাতাড়ি লম্বা হবে আর ধীরে ধীরে অনেক ঘন হয়ে যাবে।


 যারা চুলকে আরো মোটা ও সিল্কি করতে চাও তারা চুলের গোড়াসহ পুরো চুলে সারা রাত দিয়ে রাখবা.. প্রথম রাতে ব্যবহারের পরদিন চুল ধোয়ার পরই পরিবর্তন দেখতে পারবা।

 এভাবে জাফরান অয়েলের সাথে অলিভ অয়েল অথবা নারিকেল তেল মিশিয়ে নিয়মিত ব্যবহার করে যে কেউ নিজের চুলকে অনেক লম্বা ও সুন্দর করে তুলতে পারো। যাদের মাথায় অতিরিক্ত পরিমাণে চুল পরছে.. তারা প্রতি রাতে জাফরান অয়েল ব্যবহারের পাশাপাশি সপ্তাহে ২ বার জাফরান অয়েলের সাথে নারিকেল তেল মিশিয়ে ভাল করে চুলের গোড়ায় দিয়ে গরম পানিতে টাওয়েল ভিজিয়ে ২০ মিনিট করে টাওয়েল বেধে বেধে চুলের গোড়ায় স্টিম/ভাপ নিবা।

No comments:

Post a Comment